1. sadhinbarta2024@gmail.com : admin :
  2. sadhinbarta202444s@gmail.com : স্বাধীন বার্তা ডেস্ক : স্বাধীন বার্তা ডেস্ক
স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউট এর  উদ্বোধন অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে সম্মাননা পেলে গুয়ারেখা ইউপি চেয়ারম্যান গাজী মিজানুর রহমান মিজান। - স্বাধীন বার্তা - Sadhin Barta
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| রাত ৩:৩০|

স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউট এর  উদ্বোধন অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে সম্মাননা পেলে গুয়ারেখা ইউপি চেয়ারম্যান গাজী মিজানুর রহমান মিজান।

রিপোর্টার নাম
  • আপডেট সময় : শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪,
  • 13 বার পড়া হয়েছে

এস এম সরোয়ার হোসেন, স্বাধীন বার্তা ডেক্সঃ

পিরোজপুর জেলার ঐতিহ্যবাহী উপজেলার স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউট এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে ক্রেস্ট দিয়ে সম্মানিত করেন অত্র উপজেলার গুয়ারেখা ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান গাজী মিজানুর রহমান মিজানকে। তিনি গুয়ারেখা ইউনিয়নের উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছিলেন। বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর নামে পরিচিত গাজী মিজানুর রহমান মিজান।ইউপি চেয়ারম্যান গাজী মিজানুর রহমান মিজান বলপন, স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউট পরিচালক বৃন্দকে আমার পক্ষ থেকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ। আমি এই প্রতিষ্ঠানের জন্য সবার কাছে সার্বিক উন্নতি ও সহযোগীতা কামনা করছি ।

পিরোজপুরের নেছারাবাদে ‘স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউট’ এর প্রাথমিক ভর্তি ও পাঠদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান এবং কারিগরি শিক্ষা বিষয়ক সেমিনার সহ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে অনুষ্ঠানমালার মধ্যে ছিল শিক্ষার্থী সুধীজন ও অতিথিদের শুভেচ্ছা জ্ঞাপন, উদ্বোধনী সংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রধান অতিথি ও অতিথিদের আসন গ্রহণ, পরিচালক মন্ডলীর পরিচিতি, অতিথিদের বক্তব্য, বেকারত্ব নিরসনে এসএসসির পরে পেশাভিত্তিক কারিগরি শিক্ষা ও পলিটেকনিকে ভর্তির শুরু শেষ হোক সেমিনার, শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রমের উদ্বোধন, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান।

গত সোমবার (১৫ এপ্রিল) বিকেলে নেছারাবাদ উপজেলার মধ্য পশ্চিম সোহাগদল গ্রামে “স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক্যাল ইনস্টিটিউট” এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ আনসার ভিডিপির সাবেক অতিরিক্ত মহাপরিচালক এ.কে.এম মিজানুর রহমানের সভাপতিত্বে ও ‘স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউট’ এর প্রতিষ্ঠাতা উদ্যোক্তা পরিচালক ও সদস্য সচিব মো. জাহিদুল ইসলাম জাহিদ সোহেল”র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ, এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান, সাবেক সচিব ও শিক্ষা উদ্যোক্তা এম. শামসুল হক, পিরোজপুর জেলা প্রশাসক মো. জাহেদুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. রেবেকা সুলতানা ও নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল হক।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠান উদ্‌যাপন কমিটির আহ্বায়ক আব্দুল মান্নান, সদস্য সচিব মো. জাকির হোসেন, নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুইদুল ইসলাম মুহিদ, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, নেছারাবাদ উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান নার্গিস জাহান, গুয়ারেখা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান সহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় বক্তব্য রাখেন অনুষ্ঠান উদ্‌যাপন কমিটির আহ্বায়ক আব্দুল মান্নান তিনি তার বক্তব্যে বেকারত্ব দূরীকরণে কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরেন। প্রতিষ্ঠাতা উদ্যোক্তা পরিচালক ও সদস্য সচিব মো. জাহিদুল ইসলাম (জাহিদ সোহেল) তার বক্তব্যে বলেন, কর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব দূরীকরণ ও দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষ্যে ডিজিটাল পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রতিষ্ঠা করা হয়েছে। এখন থেকে শিক্ষা গ্রহণের জন্য কোন শিক্ষার্থীদের দূরে গিয়ে শিক্ষা গ্রহণ করতে হবে না। এই মহৎ উদ্যোগ গ্রহণ করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ বলেন, মানসিক বিকাশে কারিগরি শিক্ষার বিকল্প নেই। নেছারাবাদ উপজেলায় এই ধরনের মহৎ উদ্যোগকে স্বাগত জানাই। সুদূর ভবিষ্যতে এই প্রতিষ্ঠান থেকে জ্ঞানের আলো সমগ্র দেশে ছড়িয়ে যাবে এই প্রত্যাশা করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2024 sadhinbarta.com