1. sadhinbarta2024@gmail.com : admin :
  2. sadhinbarta202444s@gmail.com : স্বাধীন বার্তা ডেস্ক : স্বাধীন বার্তা ডেস্ক
সরকার বিভিন্ন খাতে ভর্তুকি দিয়ে দেশের দৈনন্দিন বাজার স্থিতিশীল রাখার চেষ্টা করছে কিন্তু সিন্ন্ডিকেট ও ঘুষখোরেরা মিলে দেশের দৈনন্দিন বাজারে বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করছে! - স্বাধীন বার্তা - Sadhin Barta
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| দুপুর ২:১৭|

সরকার বিভিন্ন খাতে ভর্তুকি দিয়ে দেশের দৈনন্দিন বাজার স্থিতিশীল রাখার চেষ্টা করছে কিন্তু সিন্ন্ডিকেট ও ঘুষখোরেরা মিলে দেশের দৈনন্দিন বাজারে বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করছে!

রিপোর্টার নাম
  • আপডেট সময় : শনিবার, মার্চ ৩০, ২০২৪,
  • 26 বার পড়া হয়েছে

সরকার বিভিন্ন খাতে ভর্তুকি দিয়ে দেশের দৈনন্দিন বাজার স্থিতিশীল রাখার চেষ্টা করছে! কিন্তু একদল অসাদু ব্যবসায়ী, সেন্ডিকেট ও ঘুষখোরেরা মিলে দেশের দৈনন্দিন বাজারে বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করছে! আসলে এরা করা?

প্রতিনিধি:- সোনিয়া!
সোনারগাঁ, নারায়ণগঞ্জ!

বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ! এদেশের অনেক মানুষ দারিদ্র সীমায় বসবাস করে! দেশের মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্য হাতের নাগালে রাখার সুবিধার্থে সরকারি ভাবে কম মূল্যে টিসিভি কার্ডের মাধ্যমে অসহায়দের মাঝে খাদ্য বিতরণ করা হচ্ছে! কিন্তু বর্তমান পরিস্থিতিতে টিসিভির কার্ডের যোগ্য হয়ে পড়ছে অনেক মানুষ! তার মূল কারণ হলো বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম অত্যাধিক বেশি! পণ্যের দাম বেশি হওয়াতে অসহায়দের থেকে শুরু করে মধ্যবিত্তরা ও আজ দিশেহারা! পণ্যের দাম বৃদ্ধির মূলে রয়েছে কিছু চক্রের চক্রান্ত! তারা বিভিন্নভাবে কৌশল করে দেশের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে রাখে! আসলে সিন্ডিকেট চক্র, চাঁদাবাজি ও ঘুষখোরদের খুঁজে বের করতে না পারলে, বাজার পরিস্থিতি কখনো নিয়ন্ত্রণে আনা সম্ভব নয়! উৎপাদন থেকে শুরু করে ভোক্তার বিক্রি পর্যন্ত একজন কৃষকের কি কি অসুবিধা হয়ে থাকে, কত জায়গায় চাঁদা দিতে হয়, কোন জায়গায় ঘুষ দিতে হয়, তা খতিয়ে দেখতে হবে! একজন কৃষক পণ্য উৎপাদন করে ঠিকই! কিন্তু বিক্রি করতে হয় দালালদের মাধ্যমে, চাঁদাবাজিদের চাঁদা দিয়ে, ঘুষখোরদের ঘুষ দিয়ে ও সিন্ডিকেটদের কথা মতো বাজারে দাম নির্ধারণ করে বিক্রি করতে হয় সকল পণ্য! পণ্যের উৎপাদন স্থান থেকে শুরু করে দালালদের মাধ্যমে পণ্য বিক্রি করতে হয়, আবার ওইখানেও চাঁদা দিতে হয়! পণ্যের গাড়ি দিয়ে এক স্থান থেকে অন্য স্থানে আসার পথে বিভিন্ন রকমের চাঁদা দিতে হয়! এতে করে পণ্যের দাম আরো বৃদ্ধি পায়! পণ্য যেই বাজারে রাখবে, ওই বাজারের
সিন্ডিকেটদের কথা মতো পণ্য বিক্রি করতে হয়, তাদের কথা মতো পণ্য বিক্রি না করলে তারা ওই পণ্য ওই স্থানে রাখতে দেয় না, আবার বিক্রি করতেও দেয় না! সিন্ডিকেটদের চক্রের কারণে অনেক ব্যবসায়ীরা জিম্মি হয়ে থাকে তাদের কাছে! তাদের কথার বাইরে যদি কোন ব্যবসায়ী পণ্য বিক্রি করে, তাহলে ওই ব্যবসায়ীকে ওই বাজার থেকে ব্যবসাসহ উঠিয়ে দেওয়ার ক্ষমতা রাখে তারা! দেশের বিভিন্ন জেলায় বিভিন্ন থানায় বিভিন্ন ইউনিয়নে বাজারগুলোতে এই অবস্থা দেখা যাইতেছে! সরকার নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নির্ধারণ করে দিলেও, বেশিরভাগ বাজারের দোকানদারদের কে ওই সিন্ডিকেটের কাছ থেকে পণ্য ক্রয় করতে হয়, এবং সিন্ডিকেটরা যেই দাম নির্ধারণ করে দেয় ওই দামে পণ্য বিক্রি করতে হয়! সরকারের কথা অবাধ্য করে দেশের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে মানুষের মনে আশঙ্কা সৃষ্টি করে দেশে বিশৃঙ্খলাকারী!
এরা আসলে কারা?
এরা কাদের আন্ডারে কাজ করে?
এদের পরিচয় কি?
সব জায়গায় এরা দাপট দেখিয়ে ক্ষমতার অপব্যবহার করতেছে!
চতুর্দিকের দালালদের ফাঁদ, চাঁদাবাজীদের চাঁদা আদায়, সিন্ডিকেট চক্র ও ঘুষ দেওয়ার কারণে দেশের পণ্যের উপরে দাম বৃদ্ধির প্রভাব পড়ে, এত করে পণ্যের দাম দ্বিগুণ করে বিক্রি করতে হয় বাজার ব্যবসায়ীদের!
দেশের প্রশাসন তাদের বিরুদ্ধে একশন নেওয়ার পরও তারা বিভিন্ন কৌশলে তাদের কাজ করে যাচ্ছে!
দেশ ও জাতির কল্যানে এ সব দালাল, চাঁদাবাজ, সিন্ডিকেট, ঘুষখোরদের সমস্ত চক্রান্ত ভেঙে পণ্যের সঠিক দাম নির্ধারণ করার দাবি জানাচ্ছি!

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2024 sadhinbarta.com