1. sadhinbarta2024@gmail.com : admin :
  2. sadhinbarta202444s@gmail.com : স্বাধীন বার্তা ডেস্ক : স্বাধীন বার্তা ডেস্ক
কুড়িগ্রামে  জায়গা দখলের চেষ্টাকালে মন্দিরে  হামলা আটক ১।  - স্বাধীন বার্তা - Sadhin Barta
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| শনিবার| বিকাল ৫:৪৮|

কুড়িগ্রামে  জায়গা দখলের চেষ্টাকালে মন্দিরে  হামলা আটক ১। 

রিপোর্টার নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪,
  • 25 বার পড়া হয়েছে

বিপুল রায়- কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রাজারহাটে মন্দিরে হামলা চালিয়ে রাধাকৃষ্ণের মূর্তি ভাংচুর করে নিয়ে যাওয়ার ঘটনায় পুলিশ যুবরাজ(৫২) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে, সোমবার(২৯এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ছিনাই ইউনিয়নের মীরের বাড়ি গ্রামে।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, ওই গ্রামের সুবল চন্দ্র রায়ের পারিবারিক মন্দিরে একদল দূর্বৃত্ত দেশীয় অস্ত্রে-সস্ত্রে সর্জ্জিত হয়ে এসে হামলা ও রাধাকৃষ্ণ প্রতিমা ভাংচুর করে প্রামান লোপাটের জন্য প্রতিমাটি নিয়ে চলে যায়। কিন্তু প্রতিমার ভাংগা কিছু অংশ ফেলে যায়। এ সময় মন্দিরের ১৮শতক জমি অবৈধভাবে দখল করে টিন দিয়ে ঘেরাও করে।

এলাকাবাসীরা ৯৯৯এ ফোন করলে  রাজারহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যত্য পেয়ে যুবরাজ মিয়া (৫২) কে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। গ্রেফতারকৃত যুবরাজ লালমনিরহাট সদরের মীরের বাড়ি গ্রামের মৃত রহিমউল্ল্যাহর ছেলে। এ ঘটনায় রাজারহাট থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ২৫। সুবল চন্দ্র বলেন, ওই মন্দিরে নিয়মিত রাধাকৃষ্ণ পূজা হয়। জমিটি আমার বড়ভাই সুবাস চন্দ্রের কাছ থেকে ক্রয় করেছি। সে জমি হঠাৎ করে যুবরাজ দলবল নিয়ে এসে দখল হামলা চালিয়ে দখল করে। এ বিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিবোধমান জমি যুবরাজের আদালতের ডিক্রি ছিল। আদালত বিষয়টি স্থানীয়ভাবে কিংবা কমিশন করে নিস্পত্তি করার কথা বলেছে। কিন্তু যুবরাজ তা না করে বেআইনিভাবে দখল নেয়ার চেষ্টা চালায়। মন্দিরের মূর্তি ভাংচুরের বিষয়টি এলাকার লোকজন স্বাক্ষ্য দিয়েছে। এলাকার হিন্দুধর্মাবলম্বীরা যুগল প্রতিমা ফেরত চেয়ে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবী জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2024 sadhinbarta.com