1. sadhinbarta2024@gmail.com : admin :
  2. sadhinbarta202444s@gmail.com : স্বাধীন বার্তা ডেস্ক : স্বাধীন বার্তা ডেস্ক
- স্বাধীন বার্তা - Sadhin Barta
২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| বৃহস্পতিবার| রাত ১:৩১|

রিপোর্টার নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, মে ৯, ২০২৪,
  • 60 বার পড়া হয়েছে

নেছারাবাদে উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে ত্রিমুখী ভোটের লড়াই

নেছারাবাদ (পিরোজপুর) প্রতিনিধিঃ

পিরোজপুরের নেছারাবাদ উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি। চলছে শেষ মুহূর্তের প্রচার প্রচারণা। ভোটারদের দাবি, এ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।

উপজেলা বাসীরা জানান, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় কোনো প্রার্থী না থাকায় উপজেলাব্যাপী উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। প্রার্থীরা নেতাকর্মীদের নিয়ে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গণসংযোগ, মতবিনিময়, উঠান বৈঠক অব্যাহত রেখেছেন। আওয়ামী লীগ ব্যতীত অন্য কোনো দলের প্রার্থী না থাকায় প্রার্থীরা জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতা এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরছেন।

জানা যায়, বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মোটরসাইকেল প্রতীকে নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম মুহিদ, দোয়াত কলম প্রতীকে সাবেক ভাইস চেয়ারম্যান প্রার্থী ও নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা রনি দত্ত জয় এবং আনারস প্রতীকে আব্দুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরেজমিনে জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীকে ভোট চাইছেন মুইদুল ইসলাম মুহিদ অন্যদিকে দাওয়াত কলম প্রতীকে ভোট চেয়েছেন ছাত্রনেতা রনি দত্ত জয় তাই স্থানীয়দের দাবি এই দুইজনের মধ্যে লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে বেশি, কারণ হিসেবে দেখাচ্ছে তারা উভয়ে রাজনৈতিক প্ল্যাটফর্ম থেকে উঠে এসেছে।

অন্যদিকে এ উপজেলায় তিন প্রার্থীই প্রচারে ব্যস্ত সময় পার করছেন। নেছারাবাদ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও নেছারাবাদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মুহিদুল ইসলাম মুহিদ প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছেন।

এস এম মুইদুল ইসলাম মহিদ বলেন, আমি যেখানেই যাই সেখানেই ভোটারদের বিপুল সাড়া পাচ্ছি। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। এখনো লেভেল প্লেইং ফিল্ড ভালো আছে। জেলা প্রশাসক ও পুলিশ সুপার এ নির্বাচনটি সুষ্ঠু ও সুন্দর হবে বলে আমাকে আশ্বাস দিয়েছেন। তিনি ভোটারদের মোটরসাইকেল প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। এদিকে প্রচারে গিয়ে আরেক আনারস মার্কার প্রার্থী আব্দুল হক বলেন, আমি আপনাদের কাছে আরেকটি শেষবারের মতো সুযোগ চাই। রাজনৈতিক প্রেক্ষাপটে গত পাঁচ বছরে ৫% কাজও দিতে পারিনি এবারে নির্বাচিত হলে শতভাগ দেয়ার চেষ্টা করব। উপজেলা নির্বাচনে আপনারা ভোটকেন্দ্রে গিয়ে আমাকে আনারস মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করুন।

অন্যদিকে সাবেক ছাত্রনেতা ও নেছারাবাদ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিভিন্ন জায়গায় প্রচারণায় গিয়ে ভোটারদের উদ্দেশ্যে বলেন, অনেক হুমকি- ধমকি উপেক্ষা করে এ জায়গায় এসেছি। আমি ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছি বিগত পাঁচ বছর ভাইস চেয়ারম্যান হিসেবে ছিলাম আপনারা জানেন একজন ভাইস চেয়ারম্যানের কার্যক্ষমতা কি? এবারে উপজেলা চেয়ারম্যান হতে পারলে উপজেলাকে স্মার্ট ও মাদকমুক্ত করব। তাই আপনারা দোয়াত কলম মার্কায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করুন। উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী স্থানীয় রাজনৈতিক দলের সংসদ সদস্য নির্বাচনে দলীয় প্রার্থীদের সমর্থন না করার নির্দেশ দিয়েছেন। তার ওই ধারাবাহিকতায় কোন সভা, মিটিংয়ে পিরোজপুর-২ আসনের বর্তমান সংসদ সদস্য মো. মহিউদ্দিন মহারাজকে দেখা যায়নি।

এ বিষয়ে সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ বলেন, নেছারাবাদ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সুন্দর সম্পর্ক অব্যাহত আছে। এরা এখনো এক টেবিলে বসে খাওয়া-দাওয়া করার জনশ্রুতি আছে। সুন্দর পরিবেশে এই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2024 sadhinbarta.com